Breaking News
Home > ফলাফল > এসএসসি/এইচএসসি ফলাফল > ব্রেকিং নিউজ ! জেএসসি/পিএসসি ফলাফল পরীক্ষার ফল প্রকাশের তারিখ ঘোষণা!!

ব্রেকিং নিউজ ! জেএসসি/পিএসসি ফলাফল পরীক্ষার ফল প্রকাশের তারিখ ঘোষণা!!

আসছে ২৮ ডিসেম্বর প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি), জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল ঘোষণা করা হবে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক মোঃ আলমগীর এবং আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির আহবায়ক ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক দিলারা হাফিজ শনিবার এ তথ্য জানান।

তিনি বলেন, ‘আগামী ৩১ তারিখ থেকে পরবর্তী যেকোনো দিন প্রাথমিক সমাপনীর ফল প্রকাশের জন্য আমাদের প্রস্তুতি রয়েছে। ইতোমধ্যে বিষয়টি মন্ত্রণালয়কে জানানো হয়েছে। প্রধানমন্ত্রীর সময় যেদিন পাওয়া যাবে সেদিনই ফল ঘোষণা হবে।’

অন্য একটি সূত্রে জানা গেছে, আগামী ৩১ ডিসেম্বর জেএসসি-জেডিসির ফল প্রকাশের প্রস্তাব করে প্রধানমন্ত্রীর কাছে সময় চাওয়া হয়েছে। আগামী ৩১ ডিসেম্বর ফল প্রকাশ করাই টার্গেট। সে লক্ষ্যে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। তবে ২৮ তারিখ প্রধানমন্ত্রী সময় দিতে না পারলে ৩১ ডিসেম্বর ফল প্রকাশ করা হবে।

প্রথা অনুযায়ী এ ধরনের পাবলিক পরীক্ষার ফল ঘোষণার আগে শিক্ষা বোর্ডের চেয়াম্যানদের সাথে নিয়ে প্রধানমন্ত্রীর হাতে ফলাফল তুলে দেন শিক্ষামন্ত্রী। এরপর সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন মন্ত্রী। এবারও সে প্রথাই অনুসরণ করার প্রস্তুতি চলছে।

উল্লেখ্য, ৬ষ্ঠ বারের মতো অনুষ্ঠিত প্রাথমিক সমাপনী পরীক্ষায় এবার  প্রায় ৩১ লাখের মত শিশু অংশ নেয়। এর মধ্যে প্রাথমিকে ২৭ লাখ ৮৮ হাজার ৫৪৪ জন এবং ইবতেদায়িতে তিন লাখ পাঁচ হাজার ৭২১ জন শিশু। সারাদেশে অভিন্ন প্রশ্নপত্রে এ পরীক্ষা গ্রহণ করা হয়। এ বছরের জেএসসি ও জেডিসি পরীক্ষা ৭ নভেম্বর শুরু হয়ে ২০ নভেম্বর শেষ হয় এবং এতে ২০ লাখ ৯০ হাজার ৬৯২ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল। এর মধ্যে নিয়মিত শিক্ষার্থী ১৬ লাখ ৬৫ হাজার ৮০৭ জন। অবশিষ্টরা হচ্ছে অনিয়মিত ৯৮ হাজার ৭০৬ জন এবং অকৃতকার্য ৮৯ হাজার ২৫৪ জন।

[X]